স্মৃতির জলছবি
- মিনহাজ মিজান ০৬-০৫-২০২৪

কিছুকিছু দিন আঁকা থাক স্মৃতির ক্যানভাসে-
কিছুকিছু সময় লেখা থাক মনের ডাইরিতে -
অপ্রকাশিতই থাক না হয় কিছু ভালবাসা ।
জলের মত শব্দ করে কেঁদে উঠুক স্মৃতিগুলি-
বলে যাক কখনোই -ভালবাসতে পারোনি তুমি.!
তবুও কেন যে আজো তাকে মনে পড়ে .?
এখনোতো পরিনি আমি প্রেমে-
তবে কি প্রেম পড়েছিল আমার উপরে.?
না এ শুধুই ভাবনা অনাকাঙ্ক্ষিত ভাবনার মেঘ...
অনেকটা বেলাভূমির উপর কালোমেঘের মত ।
আর অন্য কিছুই নয়।
জলের মায়া শুধুই নীল জলের মায়া।
কারন আমিতো জানিই ভাললাগা আর ভালোবাসা এক নয়.!
তবুও বারেবারে কেন.?
যে অবাধ্য হতে চাও তুমি-
উত্তাল সমুদ্রের জলের মত
এ বেলাতটে বুঝিনা কিছুতেই.?
তারচেয়ে না'হয় বালুতটের ক্ষুদ্র কাঁকড়া হয়ে শুধুই সুড়ঙ্গ তৈরি কর.!
শুধুই সুরঙ্গ সমস্ত কষ্টগুলি জমানোর পথ
নাগরিক জীবনের ব্যর্থ সময় ফেলে দেয়ার পথ
হিংস্রতা আদিমতা ছুড়ে দিয়ে ভালবাসার পথ
এক চিলতে হাসির মাঝে মুখোমুখি বসে ভালবাসি তোমায়-
এই কথাটি বলার রঙিন পথ ।।

২১/১১/১৪ ইং
_____________________________________________________

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।